তোমায় খুজে ফিরবো
- তৌহিদুর রহমান ১৮-০৫-২০২৪

যত দিন লাগে লাগুক।
সময় চলে যাক যত ইচ্ছা।
বছর ঘুরে বছর আসুক।
ন্যাড়া মাথার গাছগুলো সব
পাতায় পাতায় ভরে উঠুক।
আবার ন্যাড়া হোক।
কিংবা বেণুবনে ফুটুক ফুল,
পড়ুক ঝরে,
আবার ফুটুক।
এভাবে,
অতীত হোক শত শত যুগ।
ঘড়ির কাটাগুলো সব চলতে চলতে
ক্লান্ত হয়ে
থেমে যাক একেবারে।
তবু আমি থামবো না ক্লান্ত হয়ে,
বটের শীতল ছায়ায়।
কিংবা পড়বো না ঘুমিয়ে
চোখ দুটো মুদে,
কোথাও নরম ঘাসের উপর।
চলতে থাকবো মহাকালের পথে।
পার হয়ে যাব হাজার শতাব্দী।
তোমায় খুজে ফিরবো - না পাওয়া অবধি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।